“ফিয়োনা আয়ুর্বেদ” কী?

মানুষের শরীর ও মনকে সমান ভাবে সুস্থ রেখে এক স্বাভাবিক সুস্থ জীবনের অঙ্গীকারের নাম হল ফিওনা আয়ুর্বেদ।

ফিয়োনা আয়ুর্বেদ এর বিজ্ঞান।

প্রতিটি মানুষের সুস্থ জীবন মানে শুধু মাত্র শরীর ভালো থাকা নয়। শরীরের সঙ্গে মনেরও প্রশান্তির প্রয়োজন। কারণ শরীর ও মন এই দুটি নিয়েই মানুষের সুস্থতা। প্রকৃতির সৃষ্ট মানুষের জীবনে শরীরে রয়েছে অন্তরনীহিত শক্তি যাকে বলি “হিলিং পাওয়ার” যা শরীরের ক্ষয় ক্ষতি নিজে নিজেই ঠিক করে নিতে পারে। ফিওনা আয়ুর্বেদের বিঞ্জান হলো সেই ক্ষমতাকেই সঠিক খাদ্য দ্বারা সু-প্রতিষ্ঠিত করা, ও শরীরকে সুস্থ করে তোলা।

ডাঃ সমীর কুমার ধাড়ার দর্শন।

ডাঃ ধাড়ার মতে – স্বাস্থ্যকর জীবনযাপনের জন্য ফিয়োনা আয়ুর্বেদ, পদ্ধতিঅনুসারে , ঝুঁকিমুক্ত, আহার নিয়ন্ত্রিত এবং সমস্যাবিহীন স্বাস্থ্যকর জীবন প্রদান করতে সক্ষম। ফিয়োনা আয়ুর্বেদ একটি বিশেষভাবে পরিকল্পিত প্রোগ্রাম, যা মানুষকে নিয়মিত খাবারের অভ্যাসের মাধ্যমে “আর্ট অফ লিভিং” (জীবন ধারণে উপায়) এর উপর সচেতন করে। ডাঃ ধাড়া বিশ্বাস করেন – “খাদ্য হ’ল মেডিসিন” এবং “মেডিসিন হ’ল খাদ্য”, ফিয়োনা আয়ুর্বেদার প্রডাক্টগুলি এমন ভাবে প্রস্তুত করা হয় যা শরীরের স্ব-নিরাময় প্রক্রিয়াটিকে উদ্দীপিত করে, এবং অসুস্থতা দূর করতে সাহায্য করে। ফিয়োনা আয়ুর্বেদার প্রোডাক্টগুলি আণবিক বিন্যাসের মাধ্যমে ভেষজ নির্যাসের উপর ভিত্তি করে তৈরী হয়েছে, যে কোনও অসুস্থতা থেকে দ্রুত মুক্তি প্রদান করে কোনো রূপ ঝঞ্ঝাট ছাড়া।

ফিয়োনা আয়ুর্বেদ সম্পর্কে যে সমস্ত প্রশ্ন সহজেই মনে আসে ।

ফিয়োনা আয়ুর্বেদ কী পদ্ধতিতে কাজ করে ?

ফিয়োনা আয়ুর্বেদ শরীরের দুর্বল হিলিং প্রসেসকে সবল করে তোলে, আর শরীরের নিজস্ব হিলিং পাওয়ার শক্তিশালী হয়ে নিজেই নিজের রোগ সারিয়ে তুলতে সক্ষম হয়।


ফিয়োনা আয়ুর্বেদের প্রধান উপকারগুলি কী?

  • ফিয়োনা আয়ুর্বেদ শরীরের নিজস্ব নিরাময় প্রক্রিয়াকে ব্যবহার করে সুস্থ করে তোলে তাই এর কোনো পার্শ্ব প্রতিক্রিয়া নেই।
  • ফিয়োনা আয়ুর্বেদ সুস্থ হওয়ার প্রক্রিয়াকে দ্রুত করে তোলে।
  • ফিয়োনা আয়ুর্বেদ বিভিন্ন রোগের বিস্তারিত তথ্য ও তার অগ্রগতির উপর ভিত্তি করে প্রস্তুত হয়েছে।

ফিয়োনা আয়ুর্বেদ, আয়ুর্বেদিক চিকিৎসার ক্ষেত্রে কত সময় নেয়?
এটি নির্ভ্র করে অসুখ কতটা দীর্ঘস্থায়ী তার উপর।ধরা যাক কোন ব্যক্তির দীর্ঘদিন ধরে

থাইরোয়েডের সমস্যা রয়েছে সেক্ষেত্রে সেই ব্যক্তির রোগ নিরাময় হতে কয়েক মাস কখনও কখনও কয়েক বছর ও লাগতে পারে। জটিল সমস্যা, যেমন ব্লাড সুগার, ব্লাড প্রেশার, হার্ট বা লিভারের সমস্যা কয়েক দিনের মধ্যে ঠিক করে দিতে পারে।

আমার ফিয়োনা আয়ুর্বেদ পরামর্শকের সাথে প্রথম দেখা হলে কি ঘটবে?

প্রথম সাক্ষ্যাত ও পরামর্শের সময় সমস্যাগুলি বিস্তারিত ভাবে ব্যাখ্যা করতে হবে।

সঠিকভাবে প্রতিকারের জন্য আপনার স্বাস্থ্য, আপনার জীবনযাপনের ধরণ, আপনার পছন্দ-অপছন্দ এবং আপনার আবেগ সম্পর্কে বিশদ তথ্য পরামর্শকের কাছে সঠিক ভাবে পেশ করলে আপনার রোগ নির্ণয় সহজতর হয়।

ফিয়োনা আয়ুর্বেদ কি শিশু / গর্ভবতী মহিলাদের জন্য নিরাপদ?

ফিয়োনা আয়ুর্বেদ শরীরের হিলিং প্রক্রিয়াকে ব্যবহার করে সুস্থ করে এবং এর কোনো পার্শ্ব প্রতিক্রিয়া নেই।তাই শিশুরা গর্ভবতী মহিলাদের জন্য নিরাপদ।

ফিয়োনা আয়ুর্বেদ কি যে কোনো অসুস্থতা নিরাময়ের জন্য কাজ করবে?

হ্যাঁ, তবে নিম্নলিখিত কিছু বিধিনিষেধ রয়েছে।

  • যদি অঙ্গ মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্থ হয় তাহলে তাহলে সেটি পূর্ণ গঠন করা যায় না। তবে ফিয়োনা আয়ুর্বেদ রোগের লক্ষণ গুলিকে উপশম করতে সাহায্য করে।
  • দীর্ঘ দিন ধরে গম বা দুগ্ধ জাতীয় বা অন্য প্রোডাক্ট গ্রহনের ফলে অ্যালার্জি জাতীয় লক্ষন, নিম্নমানের খাবার গ্রহণ, জীবন ধারণ শরীরের রোগ নিরাময় ক্ষমতাকে রোধ করে। সেক্ষেত্রে ফিয়োনা আয়ুর্বেদ কাজ করতে একটু সময় নিতে পারে। তবে এই সমস্ত নিম্নমানের খাবার গ্রহণ, অনিয়মিত জীবন ধারণ দূর করলে শরীরে রোগ নিরাময় ক্ষমতা তৈরী হয় এবং ফলে ফিয়োনা আয়ুর্বেদ রোগ নিরাময়ের ক্ষেতে দ্রুত সহায়তা করতে পারে।

ফিয়োনা আয়ুর্বেদ কোন কোন রোগ / অসুস্থতাগুলি চিকিৎসা করতে পারে?

ফিয়োনা আয়ুর্বেদ প্রচলিত চিকিৎসকদের মতো রোগ নিরাময়ে মতামত পোষন করে না, ফিয়োনা আয়ুর্বেদ মানুষের মাধ্যমে রোগ নির্ণয় করে। রোগের লক্ষণ গুলিকে একত্রিত করে একত্রিত করে একটি সুবিধা জনক পদ্ধতি দ্বারা রোগ নির্ণয় করতে পারে। অসুস্থ থাকা কালীন কোন ব্যাক্তির নিজস্ব কিছু উপসর্গ থাকে সেগুলিকে বিশেষ ভাবে পর্যবেক্ষণ করে লক্ষণ গুলিকে সনাক্ত করে সঠিক ভাবে চিকিৎসা করা হয়।

ফিয়োনা আয়ুর্বেদের পণ্য গুলি সম্পূর্ণ খাদ্য পরিপূরক যা সুস্বাস্থ্য বজায় রাখে এবং প্রতিদিনের স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা থেকে মুক্তি দেয় কোনও পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়াই।

ফিয়োনা আয়ুর্বেদ কি কেবল লক্ষণগুলির চিকিৎসা করে?

না, ফিয়োনা আয়ুর্বেদ বিভিন্ন রোগের লক্ষণগুলিকে বিবেচনা করে তার বিস্তারিত তথ্য ও অগ্রগতির উপর ভিত্তি করে রোগ নির্ণয় করে।

আমার কি এখনও ডাক্তার দেখানো দরকার?

  • সাধারণত আপনি সুস্থ হয়ে গেলে ডাক্তা্রের কাছে কম যাবেন, তবে ডাক্তার পাশাপাশি ফিয়োনা আয়ুর্বেদিক পরামর্শদাতাকে দেখানোর ও প্রয়োজন রয়েছে ভবিষ্যতের সুস্থ জীবনযাপনের জন্য।
  • যদি আপনার কোনও দীর্ঘস্থায়ী অসুস্থতার জন্য আপনি কোনও ডাক্তারকে দেখান তখন আপনার তাকে বলা উচিত যে আপনি কোনও ফিয়োনা আয়ুর্বেদিক পরামর্শদাতার সাথে পরামর্শ করছেন।
  • আপনি যদি কোন রোগের জন্য নিয়মিত ঔষধ সেবন করেন সেক্ষেত্রে আপনার ঔষধের মাত্রা সামজ্ঞস্য বজায় রাখা ও ডাক্তারের সাথে যোগাযোগ রাখা প্রয়োজন।
  • আপনার ডাক্তার প্রয়োজনীয় শারিরীক পরীক্ষা এবং চেকআপ করতে পারেন।

ফিয়োনা আয়ুর্বেদ কি প্রচলিত ওষুধ নিয়ে কাজ করে?
ফিয়োনার প্রোডাক্টগুলি কোনো ঔষধ নয়। আপনার শরীরের প্রয়োজনীয় আহার।

একই সাথেঃ ফিয়োনা আয়ুর্বেদ আপনার শরীরের নিউট্রিশান ঘাটতি কমিয়ে শরীরের হিলিং পাওয়ারকে জাগিয়ে তোলে, যাতে আপনার শরীর নিজে থেকে নিজেকে সারিয়ে তুলতে পারে।

ফিয়োনা আয়ুর্বেদ কি ভেষজ ?

হ্যাঁ, ফিয়োনা আয়ুর্বেদের প্রোডাক্টগুলি সম্পুর্ণ ভেষজ উদ্ভিদের নির্যাস দ্বারা বিশেষ ভাবে প্রস্তুত। যা শ রীরে গিয়ে তৎক্ষণাৎ কাজ করে।

এটা কি সত্য যে ফিয়োনা আয়ুর্বেদ ওষুধের একটি প্রাকৃতিক রূপ?
হ্যাঁ, ফিয়োনা আয়ুর্বেদ শরীরের নিজস্ব নিরাময় প্রক্রিয়াকে ব্যবহার করে সুস্থ করে তোলে। ফিয়োনা আয়ুর্বেদের পণ্য অনেক সময় নিয়ে যন্ত সহকারে, গুণ মাণ বজায় রেখে প্রস্তুত করা হয়েছে।

ফিয়োনা আয়ুর্বেদ “অগ্রগতি হওয়া” বলতে কী বোঝায়?

একবিংশ শতাব্দীতে সবথেকে প্রধান সমস্যা হ্ল মানুষের খাদ্যাভাস ও জীবনযাত্রার মান। ফিয়োনা আয়ুর্বেদ নিরাময় প্রক্রিয়াকে পযবেক্ষন করে রোগ নির্ণয় করে। জীবন যাত্রার মান, খাদ্যাভাসের সঠিক দিশা দেখিয়ে ফিয়োনা আয়ুর্বেদের পার্শ্ব প্রতিক্রিয়াহীন সম্পুর্ণ ভেষজ খাদ্য পরিপুরক পণ্য স্বাস্থ্যকর জীবনযাপনের অঙ্গীকার করে। স্বাস্থ্য সম্পর্কিত যে কোনও উদ্বেগ থেকে মুক্ত হয়ে জীবনযাপন করার পদ্ধতি হল আর্ট অফ লিভিং বা সুস্থ জীবন শৈলী।

One thought on ““ফিয়োনা আয়ুর্বেদ” কী?”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *